ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

দেশে বিএনপির চেয়ে বড় উগ্রবাদী কারা, প্রশ্ন কাদেরের

দেশে বিএনপির চেয়ে বড় উগ্রবাদী কারা প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উগ্রবাদী তো বিএনপি। ফখরুল সাহেব কেন এই কথা বলেন না যে দেশে উগ্রবাদী রাজনীতি তারা শুরু করবেন।


ওবায়দুল কাদের বলেন, সংকটময় বিশ্বে যারা বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছে তাদের নিরাপত্তা নিয়ে বড় সম্মেলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, আমরা নাকি হত্যার ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছি, বিএনপি আমাদের ওপর দোষ চাপাচ্ছে। আমাদের ২১ হাজার নেতাকর্মীকে তারা ক্ষমতা থাকাকালে হত্যা করেছে।বাংলাদেশ মিয়ানমার সীমান্তে নতুন করে আবার উত্তেজনা শুরু হয়েছে এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন সেখানে যেটা দরকার একটা ইন্টেলিজেন্স ডিপ্লোমেসি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমাদের ফরেন মিনিস্ট্রি, ফরেন অফিস আমাদের যেটা দায়িত্ব সব পক্ষের গতিবিধি লক্ষ করে যুদ্ধকে পরিহার করে শান্তির জন্য, সমঝোতার জন্য ইন্টেলিজেন্স ডিপ্লোমেসি করছি।


চট্টগ্রাম থেকে দেলোয়ারা ইউসুফ মনোনয়ন পেয়েছে, তার বাবা ও চাচা স্বীকৃত রাজাকার এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, দেলোয়ারা ইউসুফ ১২ বছর চট্টগ্রামের উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি। তখন কি কেউ প্রশ্ন করেছেন নাকি কেউ কিছু লিখেছেন। সবসময় দেখা যায় কাউকে যখন কোন সরকারি পদ বা এমপি মনোনয়ন না পেলে এ প্রশ্নটা করেন। এমপি পদে না দাঁড়ালে এ সমালোচনাটা আসতো না।

ads

Our Facebook Page